FAQ

touchonline_faq

⦿ সাধারন জিজ্ঞাসা:

আপনার বাসার নেটের লাইন স্লো বা নেট বাফার করলে আপনার করনীয় –

১) প্রথমেই আপনার রাউটার এবং আমাদের প্রদান করা ডিভাইস এর পাওয়ার অফ (OFF) করে ২ থেকে ৩ মিনিট বন্ধ রেখে পুনরায় অন (ON) করতে হবে।

২) আপনার রাউটারের ফ্রিকোয়েন্সি/নেটওয়ার্ক সিগন্যাল অনুযায়ী যতটা সম্ভব রাউটারের নিকটে থেকে নেট ব্যবহারের চেষ্টা করতে হবে।

৩) আপনার প্যাকেজ অনুযায়ী ডিভাইস কানেক্ট করুন। যদি আপনার ব্যবহৄত ডিভাইসের পরিমান বেশি হয়, তবে অনুগ্রহ করে প্যাকেজটি আপগ্রেড করে নিন।

৪) আপনার রাউটার এবং আমাদের প্রদান করা ডিভাইসটির সর্বোচ্চ পারফরমেন্স পেতে অনুগ্রহ করে ডিভাইসগুলো আপনার বাসার ইলেক্ট্রনিক্স ডিভাইস (যেমন – টিভি, ফ্রিজ, ওভেন) থেকে দূরে স্থাপন করুন। ডিভাইসগুলো অবশ্যই রান্নাঘরে স্থাপন করা থেকে বিরত থাকুন।

৫) স্মার্ট টিভিতে বা কম্পিউটারে নেট স্লো বা নেট বাফার এড়াতে অনুগ্রহ করে লেন ক্যাবলের (LAN Cable) মাধ্যমে স্মার্ট টিভি বা কম্পিউটার সংযুক্ত করুন এবং বাফারলেস নেট ব্যবহার করুন।

 

এরপরও যদি সমস্যা পান, তবে দ্রুত আমাদের কাস্টমার কেয়ার প্রতিনিধিকে জানান। কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে কল করুন –

  • ০১৭৩০৮৮৪১৮৮
  • ০১৭৩০৮৮৪১৯৭
  • ০১৭৩০৮৮৪১৯৮
  • ০১৭৩০৮৮৪১৯৯

যদি আপনি লক্ষ্য করে থাকেন আপনার বাসায় নেটের লাইন নাই বা আপনি নেট ব্যবহার করতে পারছেন নাহ তবে আপনাকে কয়েকটি বিষয় চেক করে দেখতে হবে –

১। চেক করে দেখুন আপনার রাউটারে এবং আমাদের প্রদান করা ডিভাইসের যে লাইট গুলো জ্বলছে সেগুলো সবুজ বা হলুদ কিনা (SYS/PWR/PON/LINK) । নাকি কোন লাল লাইট জ্বলছে। (LOSS)

২। যদি আমাদের প্রদান করা ডিভাইসে লাল লাইট (LOS) দেখেন তবে দ্রুত আমাদের কল সেন্টারে যোগাযোগ করতে হবে।

৩। আর যদি দেখেন রাউটারে (Wifi বা নেট চিহ্নের ঘরে) লাল লাইট জ্বলছে এর অর্থ হলো আপনার রাউটারটি আমাদের ডিভাইসের সাথে সংযোগ স্থাপন করতে পারছেনা। সেক্ষেত্রে সাহায্যের জন্য আমাদের কল সেন্টারে যোগাযোগ করুন।

৪। আমাদের ডিভাইস এবং আপনার রাউটারে সবগুলো লাইট ঠিক থাকার পরেও যদি নেট ব্যবহার করতে না পারেন তবে চেক করে দেখতে হবে WiFi এর নামটি পাচ্ছেন কিনা? WiFi নামটি না পেয়ে থাকলে বুঝতে হবে আপনার রাউটারটির সেটিংস মুছে গিয়েছে। সেক্ষেত্রে দ্রুত সমাধানের জন্য আমাদের কল সেন্টারে যোগাযোগ করতে হবে।

(আমাদের অফিস টাইমের বাহিরে এই সমস্যাটি হয়ে থাকলে এবং কোন গুরুত্বপূর্ন কার্য সম্পন্ন করার জন্য নেট লাইনটি চালু করা অতীব জরুরী, সেই ক্ষেত্রে রাউটারটির পুনরায় সেটিংস এর জন্য যদি আপনি একজন আইটি এক্সপার্ট বা রাউটার সেটআপ বিষয়ে যথাযথ জ্ঞান থাকে শুধুমাত্র তখনই আপনি চাইলে রাউটারটি সেটআপ করতে পারেন। তবে সাজেশন থাকবে আমাদের সাপোর্ট এক্সিকিউটিভ গিয়ে অফিস টাইমের ভিতরে সমস্যাটি সমাধান করে দেয়া।)

৫। যদি দেখা যায় ওয়াইফাই এর নাম পাচ্ছে, কিন্তু নো ইন্টারনেট বা “?” চিহ্ন উঠে আছে তখন শুধুমাত্র রাউটারটি একবার অফ করে ২/৩ মিনিট পর অন করতে হবে। আশা করা যায় এতেই সমস্যার সমাধান হয়ে যাবে। এরপরও যদি সমস্যার সমাধান না হয়ে থাকে, তবে দ্রুত আমাদের কল সেন্টারে যোগাযোগ করুন।

 

এরপরও যদি সমস্যা পান, তবে দ্রুত আমাদের কাস্টমার কেয়ার প্রতিনিধিকে জানান। কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে কল করুন –

  • ০১৭৩০৮৮৪১৮৮
  • ০১৭৩০৮৮৪১৯৭
  • ০১৭৩০৮৮৪১৯৮
  • ০১৭৩০৮৮৪১৯৯

 

ধন্যবাদ স্যার,

আমাদের ৩ ধরনের প্যাকেজ রয়েছে

 

  • মিনি প্যাকেজ (মাসিক)
  • বড় প্যাকেজ (মাসিক)
  • এককালীন প্যাকেজ

প্যাকেজগুলো সম্পর্কে বিস্তারিত জানতে আপনার নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার আমাদের ফেসবুক পেইজে  দিন।আমাদের একজন প্রতিনিধি অতি শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করবেন।

অথবা

আমাদের কাস্টমার কেয়ার প্রতিনিধির কথা বলুন। কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে কল করুন –

  • ০১৭৩০৮৮৪১৮৮
  • ০১৭৩০৮৮৪১৯৭
  • ০১৭৩০৮৮৪১৯৮
  • ০১৭৩০৮৮৪১৯৯
  ধন্যবাদ স্যার, আপনার নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার আমাদের ফেসবুক পেইজে  দিন।আমাদের একজন প্রতিনিধি অতি শীঘ্রই আপনার সাথে যোগাযোগ করবেন। অথবা আমাদের কাস্টমার কেয়ার প্রতিনিধিকে জানান। কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে কথা বলতে কল করুন –
  • ০১৭৩০৮৮৪১৮৮
  • ০১৭৩০৮৮৪১৯৭
  • ০১৭৩০৮৮৪১৯৮
  • ০১৭৩০৮৮৪১৯৯
ধন্যবাদ Touch Online এর পক্ষ থেকে।